শনিবার, ০৪ মে ২০২৪, ০৪:৪৬ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩

বাইডেনকে প্রত্যাখ্যান সউদী, আমিরাতের নেতাদের

amarsurma.com

আমার সুরমা ডটকম ডেস্ক:

মঙ্গলবার ওয়াল স্ট্রিট জার্নালকে মধ্যপ্রাচ্য এবং মার্কিন কর্মকর্তারা বলেছেন, ইউক্রেনে যুদ্ধ তীব্র হওয়ায় সউদী আরব এবং সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) নেতারা মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সাথে ফোনালাপ প্রত্যাখ্যান করেছেন।

বাইডেন এবং সউদী ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের মধ্যে একটি ফোনালাপ সম্পর্কে একজন মার্কিন কর্মকর্তা জার্নালকে বলেছেন, ‘দুইজনের মধ্যে একটি ফোনালাপ হওয়ার কথা ছিল, কিন্তু তা ঘটেনি।’ তিনি বলেন, ‘সউদী তেল কেনার বিষয়ে আলোচনা শুরুর অংশ হিসাবে এই ফোনালাপ হওয়ার কথা ছিল।’

কর্মকর্তাদের মতে, সংযুক্ত আরব আমিরাতের নেতা শেখ মোহাম্মদ বিন জায়েদও বাইডেনের একটি কল প্রত্যাখ্যান করেছেন। কর্মকর্তারা আউটলেটকে বলেছিলেন যে, ইয়েমেনে যুদ্ধে বাইডেন প্রশাসনের সমর্থনের অভাব এবং ইরানের পারমাণবিক চুক্তির বিষয়ে পুনরুজ্জীবিত আলোচনার কারণে দুটি উপসাগরীয় দেশের সাথে মার্কিন সম্পর্ক উত্তেজনাপূর্ণ হয়েছে।

সউদী আরব ক্রাউন প্রিন্স মোহাম্মদের জন্য মার্কিন যুক্তরাষ্ট্রে আইনি অনাক্রম্যতার জন্য চাপ দিচ্ছে, যিনি ২০১৮ সালে একজন সাংবাদিককে হত্যার অভিযোগে অভিযুক্ত। এক মার্কিন কর্মকর্তা বলেছেন যে, তারা ইরান নিয়ে উদ্বেগের মধ্যে তাদের প্রতিরক্ষা শক্তিশালী করতে দুই দেশের সাথে কাজ করেছে, জার্নাল অনুসারে।

সউদী আরব এবং সংযুক্ত আরব আমিরাত উভয়েই বলেছে যে, তারা রাশিয়ার নেতৃত্বাধীন পেট্রোলিয়াম রফতানিকারক দেশগুলোর সংস্থার সম্মতির চেয়ে বেশি তেল উৎপাদন করবে না, জার্নাল উল্লেখ করেছে। সূত্র: দ্য হিল।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: